বাংলাদেশে ই-কমার্স ডেভেলপমেন্টঃ

বর্তমানে বাংলাদেশে ই-কমার্স খাত টি অনেক জনপ্রিয় হয়ে উঠেছে, দ্রুত দেশ ডিজিটাইজেশনের পথে হাঁটছে, অনলাইনে কার্যক্রম আগের তুলনায় অনেক গুণে বেড়ে গিয়েছে। কিন্তু এখনো বাংলাদেশে ই-কমার্স বিজনেস পরিচালনার ক্ষেত্রে গ্রাহক সন্তুষ্টি নিয়ে অসংখ্য অভিযোগ রয়েছে, একটি ই-কমার্স ওয়েবসাইট ডেভেলপ হচ্ছে ঠিকই কিন্তু তা গ্রাহক পর্যায়ে সবসময় সঠিক সুবিধা দিতে পারছে না ।

কাজেরকাজ ডট কম একটি দীর্ঘ রিসার্চের পর গ্রাহক সন্তুষ্টির বিষয়টি সর্বাপেক্ষা গুরুত্ব দিয়ে এই স্থায়ী ক্যাম্পেইনটি শুরু করেছে, যেখানে বাংলাদেশের ই-কমার্স ডেভেলপমেন্টে আমরা একটি বড় অংশীদার হতে চাই ।

আমাদের কাজের নমুনা বা ডেমোঃ

আমাদের টোটাল ৬ টি ডেমো ই-কমার্স ওয়েবসাইট রয়েছে, আমরা আপনাদের সুবিধার জন্য প্রত্যেকটি ডেমোর ফিচার নিয়ে আলাদা আলাদা আলাদা ভিডিও বানিয়েছি। ভিডিওগুলো দেখলে আপনারা ডেমো ওয়েবসাইটগুলোর ফিচার সম্বন্ধে আরও পরিষ্কার ধারণা পাবেন।

চলুন দেখে আসি আমাদের ডেমো ইকমার্স ওয়েবসাইট গুলোঃ

ই-কমার্স ডেমো 1

ডেমো দেখতে এখানে চাপুন

লাইভ ডেমো অথবা ডেমো টির ভিডিও টিউটোরিয়াল দেখুন

লাইভ ডেমো
ডেমো টির  ভিডিও টিউটোরিয়াল

ই-কমার্স ডেমো 2

ডেমো দেখতে এখানে চাপুন

লাইভ ডেমো অথবা ডেমো টির ভিডিও টিউটোরিয়াল দেখুন

লাইভ ডেমো
ডেমো টির  ভিডিও টিউটোরিয়াল

ই-কমার্স ডেমো 3

ডেমো দেখতে এখানে চাপুন

লাইভ ডেমো অথবা ডেমো টির ভিডিও টিউটোরিয়াল দেখুন

লাইভ ডেমো
ডেমো টির  ভিডিও টিউটোরিয়াল

ই-কমার্স ডেমো 4

ডেমো দেখতে এখানে চাপুন

লাইভ ডেমো অথবা ডেমো টির ভিডিও টিউটোরিয়াল দেখুন

লাইভ ডেমো
ডেমো টির  ভিডিও টিউটোরিয়াল

ই-কমার্স ডেমো 5

ডেমো দেখতে এখানে চাপুন

লাইভ ডেমো অথবা ডেমো টির ভিডিও টিউটোরিয়াল দেখুন

লাইভ ডেমো
ডেমো টির  ভিডিও টিউটোরিয়াল

ই-কমার্স ডেমো 6

ডেমো দেখতে এখানে চাপুন

লাইভ ডেমো অথবা ডেমো টির ভিডিও টিউটোরিয়াল দেখুন

লাইভ ডেমো
ডেমো টির  ভিডিও টিউটোরিয়াল

আপনাদের কিছু সাধারন প্রশ্নোত্তরঃ

আমরা বর্তমানে এই ক্যাম্পেইন টিতে ওয়ার্ডপ্রেস টেকনোলজি ব্যবহার করে ইকমার্স ওয়েবসাইট এর কাজ করছি। কেননা এই ক্যাম্পেইনটি মূলত তাদের জন্য যারা সাধ্যের মধ্যে একটি কোয়ালিটি সম্পন্ন ই-কমার্স ওয়েবসাইট তৈরি করতে চাচ্ছেন। তবে আমরা ওয়ার্ডপ্রেস এর পাশাপাশি পিএইচপি লারাভেল, জাভাস্ক্রিপ্ট, এএসপি ডট নেট সহ অন্যান্য প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ব্যবহার করেও ওয়েব সাইট তৈরী করে থাকি। 

এক্ষেত্রে আপনাকে আমরা ফ্রি কনসালটেশন দিচ্ছি, আপনার কাছ থেকে নির্দিষ্ট কিছু তথ্য পেলে আমরা আপনাকে এ ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা করতে পারব বলে আশা রাখছি।

আমরা ডোমেইন হোস্টিং সার্ভিস প্রোভাইড করিনা, ডোমেইন এবং হোস্টিং এটা যার যার ব্যক্তিগত বিষয়। ডোমেইন এবং হোস্টিং এর খরচ বাবদ আপনাকে প্রতিবছর একটি নির্দিষ্ট অর্থ ব্যয় করতে হয়, নিঃসন্দেহে সেটা আপনার ব্যয়ভার। তবে কেউ যদি ডোমেইন এবং হোস্টিং কিভাবে নিব কোথা থেকে নিব এই বিষয়ে অদক্ষ হয়ে থাকেন তাহলে আমরা তাদেরকে সাহায্য করতে পারি।

আমরা একটি কথা জানি “সস্তার তিন অবস্থা” । যারা অত্যন্ত অল্প টাকায় আপনাকে সেবা অফার করছে, তাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে ব্যবহার করে একটি অস্থায়ী বিজনেস করা। এ ধরনের সেবা পেলে আপনার লাভ তো হবেই না, অর্থ তো সাশ্রয় হবেই না, বরং আপনি যে টাকা টি খরচ করবেন সেটি সম্পূর্ণ বৃথা যাওয়ার সম্ভাবনা বেশি। কারণ এ ধরনের কাজ যারা করে, সেসব কাজ দীর্ঘমেয়াদী ব্যবসা বান্ধব না। আপনার যদি চিন্তা ভাবনা এমন থাকে আপনি একটি দীর্ঘমেয়াদী ব্যবসায় নামবেন, তাহলে এমন সেবার নামে প্রতারণায় অংশ নেবেন না। দরকার হলে যারা ভুক্তভোগী তাদের কাছ থেকে ধারণা ও পরামর্শ নিন। 

কাজেরকাজ ডটকম প্রত্যেকটি প্রজেক্ট একটি দীর্ঘমেয়াদী ব্যবসা পরিকল্পনার অন্তর্ভুক্ত করে শুরু করে, আমরা ক্লায়েন্টের সাথে স্থায়ী সম্পর্ক ধরে রাখতে চাই। স্থায়ী সম্পর্ক কখনো ঠুনকো কাজের মাধ্যমে ধরে রাখা যায় না এটি আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

যারা পাঁচ ছয় হাজার টাকায় প্রিমিয়াম থিম সহ ওয়েবসাইট অফার করে, সেসব ক্ষেত্রে বেশিরভাগ ক্লায়েন্ট প্রতারিত হন। কেননা একটি ভালো মানের প্রিমিয়াম থিম কিনতে গেলেই পাঁচ থেকে ছয় হাজার টাকা লাগে। আমরা আপনাকে প্রিমিয়াম থিম সরবরাহ করছি লাইসেন্স কী সহ, কোনভাবেই কাজের কাজ ডট কম প্রিমিয়াম থিম ছাড়া সাধারণ বা পাইরেটেড থিম ব্যবহার করে না।

জি অবশ্যই থাকবে, এডমিন প্যানেল ছাড়া একটি ই-কমার্স ওয়েবসাইট অকার্যকর। ওয়ার্ডপ্রেস এর ক্ষেত্রে উকমার্স প্লাগিন ব্যবহৃত হয় যার মাধ্যমে এডমিন প্যানেল নিয়ন্ত্রণ করা যায়।

অবশ্যই, সাধারণ বিকাশ রকেট নগদ এর ম্যানুয়াল পেমেন্ট করার গেটওয়ে আমরা ইনক্লুড করে দিব, তবে আপনার যদি মার্চেন্ট একাউন্ট থেকে থাকে তাহলে আপনি উপরোক্ত কোম্পানিগুলোর অফিস থেকে এপিআই এবং সিক্রেট কি সংগ্রহ করবেন, আমরা সেটা ডেভেলপ করে দিব। সেটার মাধ্যমে সব ধরনের পেমেন্ট গেটওয়ে আপনি অ্যাড করতে পারবেন কোন খরচ ছাড়াই।

অবশ্যই রিকোয়েস্ট করতে পারেন, আপনার ইকমার্স ওয়েবসাইট টি সম্পূর্ণ আপনার পছন্দ অনুযায়ী হবে, তবে আমরা আমাদের কাজের গুণগত মান ও ধারা অব্যাহত রাখার জন্য আপনাকে পরামর্শ দিব। এক্ষেত্রে বলে রাখা ভালো, একটি কাজের শুরুতে আমরা ক্লায়েন্টের সাথে রিকোয়ারমেন্ট নিয়ে একটি ডিল করি। পরবর্তীতে ডিল অনুযায়ী কাজ হয়, এক্ষেত্রে সুবিধা হল একটি নির্দিষ্ট ডিল করা থাকলে উভয় পক্ষের জন্যেই জিনিসটা সহজ হয়।

ডেমো ওয়েবসাইটগুলো শুধুমাত্র একটি নিদর্শন আমাদের কাজের, কেউ যদি ডেমো ওয়েবসাইটগুলোর কোনটির মতো কাজ করে নিতে চায় সেটি যেমন আমরা করতে পারবো, তেমনি ডেমো ওয়েবসাইটগুলো থেকে সম্পূর্ণ আলাদা কোন ধরনের ওয়েবসাইট যদি কারো রিকোয়ারমেন্ট এ থেকে থাকে আমরা অবশ্যই সেটি করতে পারবো ইনশা আল্লাহ।

অবশ্যই, আপনার কোনো পছন্দ বা রেফারেন্স ওয়েবসাইট থাকলে তা আমাদের সাথে এখনই শেয়ার করুন হয়তো সেটার মতোই বা তার থেকেও ভালো কিছু আপনার জন্য অপেক্ষা করছে।

জী না। ডেভেলপমেন্ট এবং গ্রাফিক্স ডিজাইন সেক্টর আলাদা। তবে আমরা আপনাকে টোটাল গ্রাফিক্স সলুশন অফার করছি, ওয়েবসাইটের সব ধরনের গ্রাফিক্স, লোগো, ব্যানার, প্রডাক্ট প্রমো ডিজাইন, পোস্ট ডিজাইন এমনকি প্রমোশনাল এনিমেশন ভিডিও! একই জায়গায় আপনি সব ধরনের সেবা পাচ্ছেন তাও সর্বোচ্চ গুণগতমানের।

অবশ্যই কাজেরকাজ ডটকম ক্লায়েন্টকে সেই সুবিধা দিয়ে থাকে, ক্ষেত্রবিশেষে আপনি এই সুবিধাটি নিতে পারবেন, তবে এজন্য অবশ্যই আপনাকে যুক্তিযুক্ত কারণ এবং ব্যাখ্যা উপস্থাপন করতে হবে।

সাধারণত ওয়েবসাইট ডেভেলপমেন্ট কস্ট ক্লায়েন্ট এর রিকোয়ারমেন্ট এবং ফিচার এর উপর অনেকাংশে ডিপেন্ড করে । সে ক্ষেত্রে আমাদের পরামর্শ হলো আমাদের সাথে সরাসরি যোগাযোগ করলে আমরা আপনাকে এব্যাপারে তথ্য দিতে পারব।

ক্লায়েন্ট এর রিকোয়ারমেন্ট এবং ওয়েবসাইট এর ফিচার গুলোর ওপর ডিপেন্ড করে প্রজেক্ট এর লেন্থ।

আমরা ক্লায়েন্টের সাথে স্থায়ী সম্পর্ক বিদ্যমান রাখার ব্যাপারে সচেষ্ট থাকি, ডেভলপমেন্ট একটি ধারাবাহিক প্রসেস। একটি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ করে ছেড়ে দিলাম, এমন মানসিকতা কাজেরকাজ ডট কম পোষণ করে না। আমরা ডেভলপমেন্ট পরবর্তী সময়ে ক্লায়েন্টকে মেইনটেনেন্স সার্ভিস দিয়ে থাকি, কোন মেজর ইস্যু বা রি ডেভলপমেন্ট প্রসেস থাকলে আমরা চার্জ করি, সাধারণ কোনো ইস্যুতে আমরা চার্জ করি না।

আপনি অর্ডার করতে চাইলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন, এরপর আমরা রিকোয়ারমেন্ট নিয়ে একটি ডিল করব, ডিল শেষে আমরা আপনাকে একটি পেমেন্ট ইনভয়েস প্রদান করব, আপনি ইনভয়েস অনুযায়ী আমাদের মোট অর্থের ৫০% অগ্রিম পেমেন্ট করবেন। এবং কাজ শেষ হয়ে গেলে বাকি ৫০% পেমেন্ট করবেন।

আপনি চাইলে এই ওয়েবসাইটের একদম উপরের দিকে “ফ্রি কনসাল্ট করুন” বাটনটির মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন বা আপনার তথ্যটি দিতে পারেন, অথবা আমাদের সাথে সরাসরি ফোনে যোগাযোগ করতে পারেন।

ফোন: +8801775049464 +8801303731084

হোয়াটসঅ্যাপ: +8801775049464

ইমেইল: info@kajerkaj.com

আমাদের ফেইসবুক পেইজ: https://www.facebook.com/Team.KajerKaj

আমাদের মেসেঞ্জার লিংক:

m.me/team.kajerkaj

আমাদের রিসেন্ট প্রোজেক্ট গুলো

দেখে নিতে পারেন আমাদের রিসেন্ট কিছু প্রোজেক্ট এবং ধারনা পেতে পারেন আমাদের কাজ করার ধরন ও গতিবিধি সম্পর্কে

সব প্রোজেক্ট দেখুন